ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) পিরোজপুর বিদ্যুৎ সরবরাহকেন্দ্র সূত্রে জানা গেছে, গতকাল দিনগত রাত ৩টা ২০ মিনিটের দিকে রংপুর থেকে বরগুনার পাথরঘাটাগামী চালবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে বাগেরহাট-পিরোজপুর ৩৩ কেবি সোর্স লাইনের একটি বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা দেয়। এতে ট্রাকটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে সড়কের পাশে ধান খেতে পড়ে যায়। এরপর থেকে পিরোজপুর শহরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

পাথরঘাটা শহরের চাল ব্যবসায়ী আল আমিন মল্লিক বলেন, তিনি রংপুর থেকে ২২ মেট্রিক টন চাল পাথরঘাটায় নিয়ে যাওয়ার জন্য ট্রাক ভাড়া করেন। ট্রকটি চাল নিয়ে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে।

পিরোজপুর পৌরসভার নামাজপুর মহল্লার বাসিন্দা শাফিউল মিল্লাত বলেন, রাত থেকে বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তিতে আছেন। মুঠোফোনের চার্জ শেষ হয়ে যাওয়ায় কারও সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না।

পিরোজপুর শহরের সাররেজিস্টার অফিস এলাকার কম্পিউটার দোকানের মালিক মো. কাওসার আলী বলেন, বিদ্যুৎ না থাকায় কম্পোজ, প্রিন্ট, স্ক্যান ও ফটোকপির কাজ করা যাচ্ছে না। সকাল থেকে অনেকেই দোকানে এসে ফিরে গেছেন। বিদ্যুৎ না থাকায় সাবরেজিস্টার অফিসে বিভিন্ন কাজে আসা লোকজন কাজ না করতে পেরে ফিরে যাচ্ছেন।

ওজোপাডিকো পিরোজপুর বিদ্যুৎ সরবরাহকেন্দ্র নির্বাহী প্রকৌশলী মৃণাল কান্তি বড়াল বলেন, বাগেরহাট থেকে পিরোজপুর ৩৩ কেবি সোর্স লাইনের একটি বৈদ্যুতিক খুঁটি ট্রাকের ধাক্কায় ভেঙে তার ছিঁড়ে গেছে। এরপর থেকে পিরোজপুর শহরে ওজোপাডিকোর বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। সকাল থেকে বিদ্যুৎ লাইন সচল করার কাজ চলছে। ভেঙে যাওয়া খুঁটির স্থলে নতুন করে খুঁটি স্থাপন করা হচ্ছে।
তবে পল্লী বিদ্যুৎ সমিতির পৃথক বিদ্যুতের লাইন থাকায় পল্লী বিদ্যুৎ সমিতির বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন