তবে ছাত্রদল নেতারা বলছেন, কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী তাঁরা বিক্ষোভ মিছিল করছিলেন। হঠাৎ পুলিশ তাঁদের শান্তিপূর্ণ মিছিলে বাধা দিলে উপস্থিত ছাত্রদল নেতা-কর্মীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন।

এ ঘটনায় শহর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. আনিসুজ্জামান, পুলিশ সদস্য মো. সফিক ও মো. জিসান আহত হন। তাঁরা লক্ষ্মীপুর সদর হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন।

ছাত্রদলের নেতা-কর্মীরা জানান, এ ঘটনায় নোবেল আহমেদ, সাজ্জাদ হোসেন, আশরাফ হোসেন, মো. শাহীনসহ ছাত্রদলের অন্তত সাতজন আহত হন।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন বলেন, ছাত্রদলের বিক্ষোভ মিছিলের কর্মসূচি ছিল। কর্মসূচি পালনের জন্য প্রায় ৩০০ নেতা-কর্মী দুপুর থেকে জড়ো হয়েছিলেন। পরে বেলা একটার দিকে মিছিল নিয়ে বের হলে পুলিশ তাঁদের শান্তিপূর্ণ মিছিলে বাধা দেয়।

লক্ষ্মীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসলেহ উদ্দিন বলেন, প্রধান সড়কে বিক্ষোভ সমাবেশ করার জন্য ছাত্রদল কোনো অনুমতি নেয়নি। তারা অনুমতি না নিয়ে সড়কে নেমে যায়। বাধা দিলে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে মারা হয়। এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।