কেন্দ্র দুটি হলো ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ ও বিএফ শাহীন কলেজ কেন্দ্র। এর মধ্যে আব্দুর রাজ্জাক কলেজ কেন্দ্র সরিয়ে সরকারি মহিলা কলেজে এবং বিএফ শাহীন কলেজ কেন্দ্র সরিয়ে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজে স্থানান্তর করা হয়েছে।

যশোর শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, ২৪ নভেম্বর বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত রসায়ন (তত্ত্বীয়), ইসলামের ইতিহাস ও সংস্কৃতি (মানবিক শাখা), ইতিহাস, গৃহব্যবস্থাপনা ও পারিবারিক জীবন, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন বিষয়ের দ্বিতীয় পত্রের পরীক্ষা আছে। এ ছাড়া বেলা দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত লঘু সংগীত (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা হবে।

শিক্ষা বোর্ড থেকে জানানো হয়, ওই দিন সকালে যশোরের বিমানঘাঁটিতে বার্ষিক কুচকাওয়াজ ও দুপুরে শামস্ উল হুদা স্টেডিয়ামে জনসমাবেশে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব অনুষ্ঠানের কারণে আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ ও বিএফ শাহীন কলেজ কেন্দ্র পরিবর্তন করা হয়েছে।

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আহসান হাবীব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমানঘাঁটিতে বার্ষিক কুচকাওয়াজ ও শামসুল হুদা স্টেডিয়ামে জনসভায় অংশ নেবেন। বিএফ শাহীন কলেজ কেন্দ্রটি বিমানবাহিনীর অনুষ্ঠানস্থলের কাছে এবং জনসভার কারণে শামস্ উল হুদা স্টেডিয়ামের সঙ্গে পাশের ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের মাঠ একীভূত হয়েছে। এ জন্য কেন্দ্র দুটি পরিবর্তনের জন্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তারা আবেদন করেছিলেন।

আহসান হাবীব আরও বলেন, জেলা প্রশাসকের সুপারিশক্রমে কেন্দ্র দুটি পরিবর্তন করে পাশের শিক্ষাপ্রতিষ্ঠানে সরিয়ে নেওয়া হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রীর জনসভার কথা মাথায় রেখে শহরের কেন্দ্রগুলোর পরীক্ষার্থীদের আধা ঘণ্টা আগে আসার আহ্বান জানানো হয়েছে।