হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিমতলায় অনুষ্ঠিত দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী ছিল আজ। এতে প্রধান অতিথি ছিলেন মোহাম্মদ কায়কোবাদ। অনুষ্ঠানে তিনি বলেন, শিক্ষার্থীদের মানোন্নয়নে বেশি বেশি কাজ করতে হবে। শিক্ষার্থীদের প্রযুক্তিনির্ভর ও স্মার্ট করে গড়ে তুলতে পারলে তাদের উদ্ভাবনী সক্ষমতা আরও বাড়বে। দেশ নতুন পথে এগোবে।

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে আজকের সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম, হবিগঞ্জ বৃন্দাবন কলেজের অধ্যক্ষ মো. ইলিয়াস বখত চৌধুরী ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর চৌধুরী।

গতকাল শনিবার এ ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম। মেলা চত্বরে বিষয়ভিত্তিক চারটি প্যাভিলিয়ন ছিল।

হবিগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত মেলায় সরকারি দপ্তরসহ ৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১৫ জন স্থানীয় উদ্ভাবকের উদ্ভাবনা ও স্টার্টআপ প্রদর্শন করা হয়। মেলায় উদ্ভাবনী অলিম্পিয়াডের অংশ হিসেবে উদ্ভাবনী আইডিয়া, প্রজেক্ট প্রদর্শনীর মাধ্যমে প্রতিযোগিতা, ডিজিটাল কুইজ প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়।