সমবায়মন্ত্রী বলেন, ‘কুমিল্লায় আমার বাহাদুরি ও নেতৃত্ব দেওয়ার কিছু নেই। কুমিল্লার জন্য টান আছে। সে জন্য আমি কুমিল্লা সিটি করপোরেশনের উন্নয়নের জন্য প্রথমে ১ হাজার ৫৩৮ কোটি টাকার মেগা প্রকল্প দিয়েছি। পরবর্তী সময়ে ১৫০ কোটি টাকা করে দুইবারে ৩০০ কোটি টাকা দিয়েছি। প্রায় ২ হাজার কোটি টাকা কুমিল্লা নগরের উন্নয়নের জন্য বরাদ্দ দিয়েছি।’

তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না। বৈশ্বিক দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশের যথেষ্ট শক্তি ও সামর্থ্য রয়েছে। সারা বিশ্বই এখন আতঙ্কের মুহূর্ত পার করছে। বাংলাদেশ চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে।

অনুষ্ঠানে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বলেন, ‘তাজুল ইসলাম আপনাকে আমি মনোহরগঞ্জের মানুষ মনে করি না। আমি কুমিল্লার মানুষ মনে করি, আপনি আমাদেরই লোক। আপনি আমার ভাই। আমরা কুমিল্লাকে এগিয়ে নেব। করোনার সময় আপনি দুই কোটি টাকা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ওয়ার্ডে বরাদ্দ দিয়েছেন। খাদ্যসহায়তার জন্য বরাদ্দ দিয়েছেন।’

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সভাপতি আহসানউল্লাহ খন্দকারের সভাপতিত্বে এই অনুষ্ঠান হয়। এতে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন, কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবুল হাসেম খান, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক, জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ, লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুস ভূঁইয়া, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ ইসমাইল, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু তাহের। মঞ্চে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা, কুমিল্লার সরকারি কৌঁসুলি জহিরুল ইসলাম সেলিম প্রমুখ।

কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি। তিনি আদর্শ সদর উপজেলা, কুমিল্লা সিটি করপোরেশন ও কুমিল্লা সেনানিবাস এলাকার তিনবারের সংসদ সদস্য। তাজুল ইসলাম কুমিল্লা-৯ (লাকসাম ও মনোহরগঞ্জ) আসনের চারবারের সংসদ সদস্য। তিনি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি।

২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের পর তাজুল ইসলাম স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব পান। এর পর থেকে তাজুল ইসলামের সঙ্গে সংসদ সদস্য বাহাউদ্দিনের সখ্য বাড়ে। কুমিল্লা নগরে তাজুল ইসলাম বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করছেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন