আজ বেলা পৌনে ১১টায় সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়নে আইটি/হাইটেক পার্ক, সিনেপ্লেক্স ও ডরমিটরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এখানে স্টিল কাঠামোর সাততলা ভবন, তিনতলা ডরমিটরি ভবন, একটি সিনেপ্লেক্স ভবন ও খেলার মাঠ নির্মিত হবে।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেন, ১৯০ কোটি টাকা ব্যয়ে সিংড়ায় হাইটেক পার্ক স্থাপন সম্পন্ন হলে এ এলাকার তরুণ-তরুণীরা ঘরে বসে ইউরোপ-আমেরিকার মার্কেট প্লেসে কাজ করে ডলার উপার্জন করতে পারবেন। এখানে ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তোলা হবে। ডিজিটাল উদ্যোক্তা তৈরির মাধ্যমে বেসরকারি বিনিয়োগের গতি বৃদ্ধি করবে এ হাইটেক পার্ক।

ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, এই হাইটেক পার্কের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে। আইসিটি সেক্টরসহ অন্যান্য খাতে বাংলাদেশের সঙ্গে ভারতের অংশীদারি বাড়বে। এ লক্ষ্যে ভারত সরকার কাজ করে যাচ্ছে। বাংলাদেশের হাইটেক পার্কগুলোয় বিনিয়োগসহ আইসিটি খাতে যৌথভাবে কাজ করছে বাংলাদেশ-ভারত।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, প্রকল্প পরিচালক এ কে এ এম ফজলুল হক, জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা প্রমুখ।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন