এর আগে সকাল থেকে নগরে খণ্ড খণ্ড মিছিল বের করা হয়েছে। সকাল থেকে নগরে সরেজমিনে ঘুরে দেখা গেছে, নগরের মদিনা মার্কেট, বাগবাড়ি, সুবিদবাজার, লামাবাজার, উপশহর, সোবহানীঘাট, নাইওরপুল, কুমারপাড়াসহ বিভিন্ন এলাকায় খণ্ড খণ্ড মিছিল করছেন বিএনপির নেতা-কর্মীরা। ব্যান্ড বাজিয়ে ও হাতে ধানের ছড়া নিয়ে অনেককে মিছিলে অংশ নিতে দেখা গেছে। এ সময় অনেক নেতা-কর্মী নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন আগামী জাতীয় নির্বাচনের দাবিও স্লোগান দিয়ে জানান।

সিলেট মহানগর বিএনপির এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, নগরের ২৭টি ওয়ার্ডের নেতা-কর্মীদের নির্দেশনা দেওয়া আছে, তাঁরা যেন নিজেদের এলাকায় প্রথমে মিছিল বের করে পরে সমাবেশে যান। সবাই সে নির্দেশনা অনুযায়ী মিছিল বের করছেন। এ ছাড়া বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের নেতৃত্বেও মিছিল হচ্ছে।

দেখা গেছে, মিছিলে অংশগ্রহণকারী অনেকে বিভিন্ন নেতার ছবিসংবলিত টি-শার্ট পরে আসছেন। কোনো কোনো মিছিলে অংশগ্রহণকারীদের মাথায় ছিল নেতাদের সৌজন্যে পাওয়া রংবেরঙের ক্যাপ।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী প্রথম আলোকে বলেন, পুরো সিলেট শহর এখন মিছিলের নগরে পরিণত হয়েছে। বাধাবিপত্তি দিয়েও মানুষকে ঠেকিয়ে রাখা যাচ্ছে না। দুপুরের মধ্যেই পুরো সিলেট শহর লাখো লাখো মানুষের উপস্থিতিতে সরগরম হয়ে উঠবে।