শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মতিয়ার রহমান বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য পারভীন জাহান, সংসদ সদস্য মেরিনা জাহান, গ্লোরিয়া সরকার, আমিরুল আলম প্রমুখ।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম। ত্রিবার্ষিক এই সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য আবদুল হাই। সঞ্চলনা করেন শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সরোয়ার জাহান।

প্রধান অতিথির বক্তব্যে বাহাউদ্দিন নাছিম আরও বলেন, ‘এই বাংলাদেশ আমাদের, এই দেশকে বিএনপি, জামায়াত–শিবির স্বাধীনতাবিরোধীদের দিয়ে অপবিত্র করার চেষ্টা করা হলে বাংলাদেশের মানুষ তা বরদাশত করবে না। আওয়ামী লীগের নেতা–কর্মীরা তা মেনে নেবে না।’

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, ‘তোমরা আগামী ১০ ডিসেম্বরের ভয় দেখাও! আমরা নাকি দেশ ছেড়ে পালিয়ে যাব। যাদের রেকর্ড মুচলেকা দিয়ে পালিয়ে যাওয়া, চিকিৎসার নামে পালিয়ে যাওয়া, দুর্নীতির দায়ে বাংলাদেশকে যারা তলিয়ে দিয়েছিল, যারা অর্থ পাচার করে রেকর্ড করেছিল, যারা দাউদ ইব্রাহিমের মতো সন্ত্রাসীদের দিয়ে আত্মার সম্পর্ক করেছিল, সেই সন্ত্রাসীদের দোসরদের এই বাংলাদেশ নয়, তাদের এই দেশে ঠাঁই হবে না।’

সম্মেলনকে কেন্দ্র করে সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মীরা কলেজ মাঠে জড়ো হন। ব্যানার-ফেস্টুনসহ বর্ণিল সাজে কলেজ মাঠ ভরে ওঠে। সম্মেলনে কয়েক হাজার নেতা–কর্মী উপস্থিত ছিলেন। তবে সম্মেলন শেষে কোনো কমিটি ঘোষণা করা হয়নি।