বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও সীমান্ত এলাকার বাসিন্দা সূত্রে জানা যায়, আজ ভোরে শ্রীরামপুর ইউনিয়নের বেলেরবাড়ী সীমান্তের ৮৫২ নম্বর মেইন পিলার এবং ২ ও ৩ নম্বর সাব–পিলারের মাঝামাঝি এলাকা দিয়ে রইচ উদ্দিনসহ পাঁচ-ছয়জন ভারতের চেকেরবাড়ী গ্রামে গরু আনতে যান। তাঁরা ভারতীয় ১৬৯ রানীনগর (কোচবিহার) বিএসএফ ব্যাটালিয়নের চেকেরবাড়ী গ্রামের কৈশিক ক্যাম্পের টহল দলের বিএসএফ সদস্যদের মুখোমুখি পড়ে যান। এ সময় বিএসএফ সদস্যরা তাঁদের লক্ষ্য করে কয়েকটি রাবার বুলেট ছোড়েন। এতে রইচ উদ্দিনের ডান পায়ে রাবার বুলেট বিদ্ধ হয়েছে। আহত অবস্থায় রইচ উদ্দিনকে তাঁর সহযোগীরা টেনেহিঁচড়ে বাংলাদেশের সীমান্তে নিয়ে আসেন। পরে পরিবারের সদস্যরা গোপনে রংপুরের একটি ক্লিনিকে চিকিৎসার জন্য ভর্তি করান।

উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য নবির হোসেন বলেন, ‘আমাকে শ্রীরামপুর কামারেরহাট বিজিবি ক্যাম্পের সুবেদার ক্যাম্পে ডেকে নিয়ে জানানো হয়েছে, বিএসএফের রাবার বুলেটের আঘাতে একজন আহত হয়েছেন। আহত রইচ উদ্দিন আমার ওয়ার্ডের বাসিন্দা।’

রাবার বুলেটে একজন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে রংপুর বিজিবি (তিস্তা-২) ৬১ বিজিবি ব্যাটালিয়নের শ্রীরামপুর ক্যাম্পের কমান্ডার সুবেদার নাজমুল হক বলেন, এ ব্যাপারে কৈশিক ক্যাম্পের বিএসএফের সঙ্গে কথা বলা হয়েছে।