আজ রোববার দুপুরে রাজধানীর রায়সাহেব বাজার মোড়সংলগ্ন ঢাকার সিজেএম আদালত ফটকের সামনে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিবকে সহযোগীরা ছিনিয়ে নেন। পালিয়ে যাওয়া দুই জঙ্গি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

বাংলাবান্ধা ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম প্রথম আলোকে বলেন, ঢাকায় দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনার পর বিকেলে পুলিশের বিশেষ শাখা (এসবি) থেকে তাঁদের কাছে সতর্কতামূলক চিঠি এসেছে। একই সঙ্গে ওই দুই জঙ্গির নাম ও ছবি পাঠানো হয়েছে। তাঁদের দুজনের নাম স্টপ লিস্টে রাখা হয়েছে।

ওসি নজরুল ইসলাম আরও বলেন, চলতি বছরের ১৮ মার্চ থেকে বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ী স্থলবন্দর রুটে নতুন করে বাংলাদেশিদের ভিসা দেওয়া বন্ধ রেখেছে ভারতীয় হাইকমিশন। সেই হিসেবে কোনো বাংলাদেশি পাসপোর্টধারীর এ সীমান্ত দিয়ে পার হওয়ার সম্ভাবনা নেই। এরপরও এসবির নির্দেশনা পেয়ে বন্দরে আইটিসহ সব বিষয়ে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে এবং গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে।