রেলওয়ে বিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, গেটম্যান নাদের হোসেন লালমনিরহাট শহরের বিডিআর রেলগেটে বুড়িমারীগামী কমিউটার ট্রেন যাওয়ার সময় যে পাশে প্রতিবন্ধক স্থাপন করার কথা, তা না করে ভুল করে অন্য পাশে প্রতিবন্ধক স্থাপন করেন। এতে ওই রেলক্রসিং পারাপারের অপেক্ষায় শতাধিক মানুষ আটকে পড়ে জীবননাশের আশঙ্কার মধ্যে পড়েন। এ ঘটনার একটি ভিডিও শনিবার রাতে ফেসবুকে ছড়িয়ে পড়ে। বিষয়টি রেলওয়ে কর্তৃপক্ষের নজরে পড়লে ওই সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার দুপুরে লালমনিরহাট রেল বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ সাংবাদিকদের বলেন, দায়িত্ব পালনে অবহেলার জন্য বিডিআর রেলক্রসিংয়ের গেটম্যান নাদের হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সহকারী স্টেশনমাস্টারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ‘নট টু বুক ডিউটি’ করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তাঁদের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

লালমনিরহাট উন্নয়ন আন্দোলন পরিষদের আহ্বায়ক সুপেন্দ্র নাথ দত্ত বলেন, লালমনিরহাট শহরের যানজট এড়াতে এবং যেকোনো রেল দুর্ঘটনা এড়াতে শহরের বিডিআর রেলগেট ও মোগলহাট রেলগেট সংযুক্ত করে ২০০ মিটার একটি ফ্লাইওভার বা ওভারপাস নির্মাণ করার জন্য সরকারের কাছে একাধিকবার লিখিত আবেদন করা হয়েছে। তবে সরকার এ ব্যাপারে এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন