এর আগে সকাল ১০টায় বরগুনা সার্কিট হাউস মাঠে এ সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ। সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন।

দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১৪ সালে জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে ধীরেন্দ্র দেবনাথ সভাপতি ও জাহাঙ্গীর কবিরকে সাধারণ সম্পাদক করা হয়। প্রায় ৩০ বছর ধরে জেলা আওয়ামী লীগে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ধীরেন্দ্র দেবনাথ ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবিরের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য গোলাম রাব্বানি, আনিসুর রহমান। বিকেল সাড়ে চারটার দিকে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সম্মেলনের প্রধান অতিথি ও কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে জেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।