পুলিশ ও প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, সকালে পেঁয়াজ বিক্রি করতে খিদির গ্রামের পাঁচ–ছয়জন কৃষক একটি শ্যালোইঞ্জিনচালিত অবৈধ যান করিমনে উপজেলার করমজা হাটে যাচ্ছিলেন। করিমনটি ঢাকা-পাবনা মহাসড়ক ধরে করমজা হাটের দিকে যাওয়ার পথে পাটগাড়ি এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি মিনি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে যাত্রীসহ দুটি গাড়ি মহাসড়কের পাশের খাদে পড়ে যায়। এতে করিমন ও ট্রাকের সাত–আটজন যাত্রী গুরুতর আহত হন। তাঁদের মধ্যে করিমনের চালক মুন্নাফ হোসেন ও কৃষক জিয়াউদ্দিনকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়। আহত অন্য যাত্রীদের বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন চিকিৎসাকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

সাঁথিয়ার নাগডেমড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত দুজন তাঁর ইউনিয়নের খিদির গ্রামের বাসিন্দা।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। যদিও এলাকাটি মাধপুর হাইওয়ে পুলিশের এখতিয়ারভুক্ত। হাইওয়ে পুলিশ এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেবে।