স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, চার বছর আগে লাবু গ্রামে একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ওই ঘটনায় আবদুল কাদিরসহ আরও কয়েকজনকে আসামি করে মামলা করা হয়। সম্প্রতি ওই মামলায় কাদিরসহ কয়েকজনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। কয়েক দিন ধরে ওই হত্যাকাণ্ড নিয়ে প্রতিপক্ষের সঙ্গে কাদিরের পরিবারের বিরোধ চলে আসছিল।

এর জেরে গতকাল শুক্রবার রাতে কয়েকজন দুর্বৃত্ত কাদিরের বাড়িতে হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে কাদিরকে কুপিয়ে হত্যার পর তাঁর বাড়িতে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে লোকজন খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে তাঁদের ওপরও হামলা চালানো হয়। এ সময় আরও ৫-৬ জন আহত হন।

খবর পেয়ে গোয়াইনঘাট থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে হামলাকারীরা পালিয়ে যান। পরে হতাহত ব্যক্তিদের উদ্ধার করে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় পুলিশ।

গোয়াইনঘাট থানার উপপরিদর্শক (এসআই) মো. হাবিবুর রহমান প্রথম আলোকে বলেন, আবদুল কাদির একটি হত্যা মামলার এজাহারভুক্ত আসামি ছিলেন। ধারণা করা হচ্ছে, হত্যা মামলা–সংক্রান্ত বিরোধের জেরে তাঁর ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ সন্দেহভাজন সাতজনকে আটক করেছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে। এদিকে নিহত ব্যক্তির ময়নাতদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন