জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়, অভিযানে রেস্টুরেন্টটিকে পচা মাংস ও মেয়াদোত্তীর্ণ পাউরুটি সংরক্ষণ করায় ২০ হাজার টাকা এবং পেট্রলপাম্প দুটিতে জ্বালানি তেলে ওজন কারচুপির দায়ে ৬৫ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

মঙ্গলবার বিকেলে শহরের সুবিল ব্রিজ এলাকায় অভিযানে যান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম ওরফে রিজভী। তিনি প্রথম আলোকে বলেন, জামন ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্টে পচা মাংস ও বার্গারজাতীয় খাদ্যপণ্য প্রস্তুতের জন্য মেয়াদোত্তীর্ণ পাউরুটি সংরক্ষণ করা হয়েছিল। অভিযানে জেলা পুলিশের একটি দল সঙ্গে ছিল।

অন্যদিকে ধুনট উপজেলার হুকুম আলী বাসস্ট্যান্ডে এলাকার মেসার্স শাহ সুলতান ফিলিং স্টেশন এবং বেলকুচি এলাকায় মেসার্স ধুনট ফিলিং স্টেশনে অভিযান চালান বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ধুনটের সহকারী কমিশনার (ভূমি) নূরুল আমিন। তিনি বলেন, পেট্রল, অকটেন ও ডিজেলে ওজন কম দেওয়ায় মেসার্স শাহ সুলতান ফিলিং স্টেশনকে ২৫ হাজার এবং মেসার্স ধুনট ফিলিং স্টেশনকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

অভিযানে বিএসটিআই বগুড়া কার্যালয়ের পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) জুনায়েদ আহমেদ ও সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।