ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর কার্যালয় সূত্রে জানা যায়, র‌্যাবের সহযোগিতায় রোববার দিবাগত রাতে বাগাতিপাড়া উপজেলার খেতুর মালঞ্চি ও বেগুনিয়া পাকা এলাকায় গুড় তৈরির দুটি কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় কারখানা দুটি থেকে ২৪ হাজার ৭০০ কেজি ভেজাল গুড় জব্দ করা হয়। ভেজাল গুড় তৈরির দায়ে ‘মিজানুর গুড় ভান্ডার’-এর স্বত্বাধিকারী মিজানুরকে ৩০ হাজার টাকা ও বেগুনিয়া এলাকার ‘হোসনেয়ারা গুড় ভান্ডার’-এর স্বত্বাধিকারী হোসনেয়ারাকে এক লাখ টাকা জরিমানা করা হয়। তাঁরা তাৎক্ষণিক জরিমানার টাকা পরিশোধ করেন। পরে আটক করা গুড় ধ্বংস করা হয়।

এদিকে এ অভিযানে তথ্য সরবরাহের সন্দেহে গুড় ব্যবসায়ীরা হাসান আলী ও নাসিমুল ইসলামকে বেধড়ক মারপিট করেছেন বলে অভিযোগ করা হয়েছে। সোমবার সকাল সাড়ে আটটায় উপজেলার জিগরী বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। হাসান আলী বলছেন, তাঁর বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে ভেজাল গুড়ের তথ্য দেওয়ার অভিযোগ সঠিক নয়।

অভিযুক্ত গুড় ব্যবসায়ী ময়েজ উদ্দিন বলেন, তিনি ওই দুই সাংবাদিককে মারেননি। তাঁদের সঙ্গে শুধু কথা-কাটাকাটি হয়েছে।

বাগাতিপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।