সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম। লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, সম্প্রতি কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন কমিটি গঠনের লক্ষ্যে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কয়েকজন সদস্যকে দায়িত্ব দেওয়া হয়। দায়িত্ব পাওয়া নেতারা বিশেষ মহলের সঙ্গে আঁতাত করে আর্থিক লেনদেনের মাধ্যমে গঠনতন্ত্রবহির্ভূতভাবে পকেট কমিটি গঠনের লক্ষ্যে বিভিন্ন ইউনিয়ন ও উপজেলা কমিটি গঠন বা সম্মেলনের নামে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন করছেন। এ ক্ষেত্রে কেন্দ্রীয় নেতারা জেলা কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি (ভারপ্রাপ্ত সভাপতি), সাংগঠনিক সম্পাদক, প্রচার সম্পাদকসহ অন্য নেতাদের সঙ্গে সমন্বয় করছেন না। এরই ধারাবাহিকতায় ২৬ নভেম্বর হোসেনপুর উপজেলা শাখার সম্মেলনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ পরিস্থিতিতে ২৬ নভেম্বর অনুষ্ঠেয় হোসেনপুরের সম্মেলন বাতিল করার দাবি জানানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শহিদুল ইসলাম আরও বলেন, সুনির্দিষ্ট অভিযোগ থাকার পরও বিশেষ মহলের ইশারায় তাঁরা স্বেচ্ছাচারিতা করে যাচ্ছেন, যা এখনই প্রতিহত করা না হলে দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা ও অস্থিতিশীলতা তৈরি হবে। তাঁরা এসব অভিযোগের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্রীয় নেতাদের প্রতি আহ্বান জানান। অন্যথায় ২৭ নভেম্বর আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়ের সামনে অবস্থান ও মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনের মাঝে ও শেষে দলীয় কার্যালয়ের সামনে সড়ক অবরোধ করে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন করেন নেতা-কর্মীরা।

সংবাদ সম্মেলনে জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি খায়রুল বাশার, তাসনীম সামজাদী, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুস সাত্তার, প্রচার সম্পাদক মোশাররফ হোসেন নিলয়, হোসেনপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী হাকিম তানিম প্রমুখ উপস্থিত ছিলেন।  

এদিকে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের দুই পক্ষের মধ্যে অস্থিরতা বিরাজ করছে। গত ১৬ সেপ্টেম্বর জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে আয়োজিত বর্ধিত সভায় পাল্টাপাল্টি স্লোগান দেওয়াকে কেন্দ্র করে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শরীফুল ইসলাম ও সাধারণ সম্পাদক শামীম আহম্মেদের অনুসারীর মধ্যে সংঘর্ষ হয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়ে সংগঠনের কেন্দ্রীয় নেতারা মঞ্চ ত্যাগ করে চলে যান। এ ঘটনায় পরে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শরীফুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি দেন কেন্দ্রীয় নেতারা। এ ছাড়া ১৩ অক্টোবর হোসেনপুর উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে স্বেচ্ছাসেবক লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে অন্তত ১৫ জন আহত হন।