বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) মোহাম্মদ শফিউল আলম প্রথম আলোকে বলেন, ‘জেলা শহর এলাকায় গ্যাস–সংযোগ দ্রুত সরবরাহের জন্য আমরা কাজ করেছি। রোববার রাতেই মধ্যে শহর এলাকায় গ্যাস সরবরাহ দেওয়ার চেষ্টা ছিল। সোমবার দুপুরে জেলা শহর, সদর ও সরাইল উপজেলায় আবাসিক ও বাণিজ্যিক গ্যাস সরবরাহ দেওয়া হয়েছে। তবে সদর উপজেলার ঘাটুরা এলাকা থেকে পুনিয়াউট নতুন বাইপাস মোড় পর্যন্ত এলাকায় এখনো গ্যাস সরবরাহ করা সম্ভব হয়নি। গ্যাসের পাইপলাইন স্থানান্তরের কাজ চলছে।’

এর আগে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ নোটিশ জারি করে ও মাইকিং করে জানায়, ৩১ জুলাই সকাল ৬টা থেকে ৩ আগস্ট সকাল ৬টা পর্যন্ত ৭২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে। ২৩ জুলাই প্রতিষ্ঠানটির উপমহাব্যবস্থাপক মো. আখতারুজ্জামান স্বাক্ষরিত এক নোটিশে এই তথ্য জানানো হয়।

গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, জেলার আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত চার লেন সড়কের কাজ চলছে। ওই সড়কের ইউটিলিটি শিফটিংয়ের আওতায় সদর উপজেলার ঘাটুরা টিবিএস থেকে পুনিয়াউট নতুন বাইপাস পর্যন্ত বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মাধ্যমে গ্যাস পাইপলাইনের কাজ করা হবে। ৩১ জুলাই সকাল ৬টা থেকে ৩ আগস্ট সকাল ৬টা পর্যন্ত এই কাজ করা হবে। এ জন্য জেলা শহর, সদর ও সরাইল উপজেলার আবাসিক ও বাণিজ্যিক এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন