মিছিল শেষে আম্বরখানা এলাকায় এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জামায়াতে ইসলামী সিলেট মহানগর শাখার আমির মুহাম্মদ ফখরুল ইসলাম। তিনি বলেন, জ্বালানি ও বিদ্যুৎ সেক্টরে মহাবিপর্যয় নেমে এসেছে। রেন্টাল ও কুইক রেন্টালের নামে রাষ্ট্রের হাজারো কোটি টাকা লোপাট করা হলেও কাজের কাজ কিছুই হয়নি। ফলে দেশে ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয় চলছে। রিজার্ভ ফুরিয়ে যাচ্ছে, টাকার বিপরীতে ডলারের দাম প্রতিনিয়ত বাড়ছে। এ অবস্থা চলতে থাকলে দেশের প্রতিটি সেক্টরে বিপর্যয় নেমে আসবে।

সংগঠনের মহানগর শাখার সেক্রেটারি শাহজাহান আলীর সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন মহানগর শাখার সহকারী সেক্রেটারি মোহাম্মদ আবদুর রব, জামায়াত নেতা মুফতি আলী হায়দার, মাওলানা মুজিবুর রহমান, হাফিজ মশাহিদ আহমদ, মাওলানা আলা উদ্দিন, মুহাম্মদ আজিজুল ইসলাম, শ্রমিক নেতা জামিল আহমদ ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগরের সেক্রেটারি ছিদ্দিক আহমদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে হবে। তা না হলে দেশে যেকোনো সময় গণবিস্ফোরণ ঘটবে, যা নিয়ন্ত্রণ করা সরকারের জন্য কঠিন হবে। সরকারের সীমাহীন দুর্নীতি, অব্যবস্থাপনা ও অপরিণামদর্শী সিদ্ধান্তের ফলেই বিদ্যুৎ খাতে মহাবিপর্যয় ঘটেছে। এ সময় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচন আয়োজনের দাবিও সংগঠনটি জানিয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন