নড়াইলের লোহাগড়া থানার পরিদর্শক (তদন্ত) হারান চন্দ্র পাল বলেন, আকাশকে আজ রোববার আদালতে সোপর্দ করা হবে। দিঘলিয়া এলাকার বাসিন্দা সালাউদ্দিন কচি বাদী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা করেছেন। ওই মামলায় আকাশকে গ্রেপ্তার করা হয়।

ওই ফেসবুক পোস্টের জের ধরে গত শুক্রবার সন্ধ্যার পর দিঘলিয়া বাজারের কয়েকটি দোকান ভাঙচুর ও একটি বাড়িতে অগ্নিসংযোগ করে উত্তেজিত লোকজন। একটি মন্দির ভাঙচুর এবং দুটি পারিবারিক মন্দিরে হামলার ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিপেটা করে এবং ফাঁকা গুলি ছোড়ে। রাত সাড়ে নয়টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে আজ সকালে খোঁজ নিয়ে জানা গেছে, এলাকার পরিস্থিতি শান্ত রাখতে মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় টহল দিচ্ছে র‍্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। পুলিশের বিশেষ শাখা ও গোয়েন্দা শাখার সদস্যরাও সার্বক্ষণিক ওই এলাকায় অবস্থান করছেন। আওয়ামী লীগ ও ছাত্রলীগের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতা, জনপ্রতিনিধিরাও সেখানে আছেন। দিঘলিয়া সাহাপাড়ার বাসিন্দাদের কেউ কেউ বাড়িতে ফিরতে শুরু করেছেন। তাঁদের অধিকাংশই হামলার পর বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন। ঘটনার পর থেকে দিঘলিয়া বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়। আজ সকালে কিছু কিছু দোকান খুলেছে।

লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজগর আলী প্রথম আলোকে বলেন, এলাকার পরিস্থিতি শান্ত আছে। তারপরও পরিস্থিতি নিয়ন্ত্রণে আগামী শুক্রবার পর্যন্ত প্রতিদিন দিঘলিয়া বাজারের দোকানপাট সকাল নয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন