মঙ্গলবার বিকেলে নওগাঁর নিয়ামতপুর উপজেলা বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে শাহীন শওকত এসব কথা বলেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং সারা দেশে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলার প্রতিবাদে উপজেলার ভাবিচা ফুটবল মাঠে এ সমাবেশের আয়োজন করা হয়। বিকেল চারটায় শুরু হওয়া সমাবেশ চলে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত।

শাহীন শওকত বলেন, ‘আওয়ামী লীগের ১৪ বছরে গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে যত হামলা, মামলা, গুলি করে হত্যাকাণ্ড হয়েছে, প্রতিটি ঘটনায় হুকুমের আসামি করা হবে শেখ হাসিনাকে। প্রতিটি গুলি, প্রতিটি রক্তবিন্দুর জবাব নেওয়া হবে।’ নির্দলীয় সরকারের অধীনে ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, নির্দলীয় সরকার ছাড়া বাংলাদেশের মাটিতে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। খালেদা জিয়াকে মুক্ত না হলে, তারেক জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার না হলে বিএনপি কখনোই আগামী নির্বাচনে অংশ নেবে না।

উপজেলা বিএনপির আহ্বায়ক ইছাহাক আলী সরদারের সভাপতিত্বে সমাবেশে নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) আসনের সাবেক সংসদ সদস্য ছালেক চৌধুরী, জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক, জেলা বিএনপির সাবেক সহসভাপতি মোস্তাফিজুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক বলেন, ‘আজকের সমাবেশ থেকে আমাদের শপথ নিতে হবে খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। ভবিষ্যতে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন না হলে বাংলাদেশে কোনো নির্বাচন কার্যালয় থাকবে না।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন