কারখানার শ্রমিকেরা জানান, গাজীপুর মহানগরীর সদর থানাধীন দেশিপাড়া এলাকায় ইমন ফ্যাশন লিমিটেড কারখানায় প্রায় দুই হাজার শ্রমিক কাজ করেন। তাঁরা বিভিন্ন ছুটি ও অর্জিত ছুটি নিয়ে মালিকপক্ষের সঙ্গে কিছুদিন ধরে আলোচনা করছেন। কিন্তু মালিকপক্ষ কোনো সমঝোতায় আসেনি। আজ সকাল আটটার দিকে অন্যান্য দিনের মতো কারখানায় কাজে যোগ দিতে আসেন শ্রমিকেরা। কিন্তু তাঁরা এসে দেখেন কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সেখানে কারখানা বন্ধ ঘোষণাসংক্রান্ত নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে।

ওই নোটিশ দেখে শ্রমিকেরা কারখানা খুলে দেওয়ার দাবিতে প্রথমে দেশিপাড়া-জয়দেবপুর ফিডার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে নয়টার দিকে তাঁরা জয়দেবপুর-শিববাড়ী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেন। এতে ওই সড়কের উভয় দিকে যানজট সৃষ্টি হয়। কারখানার ব্যবস্থাপনা পরিচালক ইকবাল খান সাংবাদিকদের বলেন, ‘কারখানায় কী হচ্ছে, তা আমার জানা নেই।’

গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম বলেন, আজ সকালে ইমন ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকেরা কাজ করতে এসে বন্ধের নোটিশ দেখতে পান। পরে তাঁরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেওয়া হয়।