রঘুনাথ খাঁ দীপ্ত টেলিভিশনের ও বাংলা ’৭১ নামের একটি পত্রিকার জেলা প্রতিনিধি। তাঁর বাড়ি সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার বিষ্ণুপুরের গ্রামে। তিনি সাতক্ষীরা শহরের লস্কারপাড়ার ভাড়া বাড়িতে থাকেন।

ওই তিনজনের বিরুদ্ধে নাশকতার অভিযোগে মামলা করেছেন দেবহাটা থানার উপপরিদর্শক লাল চাঁদ। মামলায় অজ্ঞাতনামা আরও ১৯ জনকে আসামি করা হয়েছে। গ্রেপ্তার অন্য দুজন হলেন উপজেলার ঢেবুখালী গ্রামের রেজাউল করিম ও চালতেতলা এলাকার লুৎফর রহমান। এসব তথ্য নিশ্চিত করেন দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ ওবায়দুল্লাহ।

এর আগে রঘুনাথ খাঁকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেন তাঁর স্ত্রী সুপ্রিয়া রানী খাঁ। সোমবার বেলা ১১টার দিকে সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজারের তিন রাস্তার মোড় থেকে তাঁকে তুলে নিয়ে যাওয়া হয়।

রঘুনাথ খাঁর স্ত্রী সুপ্রিয়া রানী খাঁ প্রথম আলোকে বলেন, রঘুনাথ খাঁ সোমবার সকাল ছয়টার দিকে বাড়ি থেকে সংবাদ সংগ্রহের জন্য বের হন। বেলা সোয়া ১১টার দিকে সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজারের তিন রাস্তার মোড় এলাকায় দুজন লোক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয় দিয়ে তাঁকে মোটরসাইকেল থেকে নামতে বলেন। এরপর তাঁকে অপর একটি মোটরসাইকেলে তুলে নিয়ে যান। পরে স্থানীয় লোকজন থানায় যোগাযোগ করলে তাঁরা কিছু জানেন না বলে জানান।