ওই সমবায় সমিতির গ্রাহক শহরের উত্তর আলীপুর মহল্লা এলাকার বাসিন্দা মো. লুৎফর রহমান খান মামলাটি করেন। মামলায় শেখ ফয়েজ ছাড়াও ওই প্রতিষ্ঠানের বর্তমান সভাপতি ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নের বড় মাধবদিয়া গ্রামের বাসিন্দা এনায়েত হোসেনকে (৪৩) আসামি করা হয়েছে।

ফয়েজ আহমেদ ফরিদপুর শহরের গোয়ালচামট মহল্লার খোদাবক্স রোড এলাকার বাসিন্দা। তিনি ফরিদপুর থেকে প্রকাশিত দৈনিক উৎসবচিত্র পত্রিকার নির্বাহী সম্পাদক এবং অনলাইন পোর্টাল ফাস্ট বিডিনিউজ২৪ ডটকমের সম্পাদক।

মামলা সূত্রে জানা যায়, লুৎফর রহমান ওই সমবায় সমিতির একজন গ্রাহক হিসেবে ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি মেয়াদি আমানত হিসেবে ৫০ হাজার এবং মাসিক সঞ্চয় প্রকল্পে (ডিপিএস) ২০ হাজার টাকা জমা রাখেন। একপর্যায়ে তিনি জানতে পারেন, সমবায় সমিতির অর্থ লেনদেন করার কোনো অনুমতি নেই। এরপর তিনি ২০২১ সালের ১৫ জুলাই, ১৬ আগস্ট ও ৬ অক্টোবর তিনবার টাকা ফেরত চেয়ে লিখিত আবেদন করেন। সর্বশেষ চলতি বছর ১৭ জুলাই মৌখিকভাবে টাকা চাইলে শেখ ফয়েজ তাঁকে ভয়ভীতি প্রদর্শন করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল বলেন, শেখ ফয়েজকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। অপর আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন