আসন্ন বিশ্বকাপে আর্জেন্টিনা দলের প্রতি শুভকামনা জানিয়ে কয়েক দিন আগে প্রায় ১২০ ফুট লম্বা পতাকা টাঙিয়েছেন পোরশা উপজেলার মোল্লাপাড়া গ্রামের সমর্থকেরা। পাল্টা জবাব দিতে ব্রাজিল সমর্থকেরা শুক্রবার প্রায় ২৭০ ফুট লম্বা পতাকা টাঙান। দুই দলের সমর্থকদের টাঙানো পতাকার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করলে সঙ্গে সঙ্গে তা ছড়িয়ে যায়।

বিশ্বকাপ নিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের উন্মাদনা এখন এলাকাবাসীর প্রধান আলোচনার বিষয়ে পরিণত হয়েছে। খেলার মধ্যে যাঁরা শুধুই আনন্দ খোঁজেন, তাঁরা এ ঘটনায় বেশ আনন্দ পেয়েছেন।

ব্রাজিলের সমর্থক ও মোল্লাপাড়া গ্রামের বাসিন্দা নুরুজ্জামান বলেন, ব্রাজিলের কোনো তুলনা হয় না। তারা পাঁচবার বিশ্বকাপ জিতেছে। এবারের শিরোপাও ব্রাজিলের ঘরে যাবে। নেইমারদের ফুটবল–নৈপুণ্য অসাধারণ ও দুর্দান্ত।

আর্জেন্টিনার সমর্থক রাকিব হাসান বললেন, ‘আমরা গত মঙ্গলবার আর্জেন্টিনার প্রতি সমর্থন জানিয়ে গ্রামে শোভাযাত্রা করি। পরে সেই পতাকা গ্রামের রাস্তার ধারে টাঙিয়ে দিই। আমাদের দেখাদেখি ব্রাজিলের সমর্থকেরাও পতাকা টাঙিয়েছেন।’ তিনি আরও বলেন, ফুটবলের ঈশ্বর ম্যারাডোনার দল আর্জেন্টিনা। এই দলে বর্তমানে খেলছে ফুটবল জাদুকর মেসি। এবারই মেসির শেষ বিশ্বকাপ। মেসির নেতৃত্বে কোপা জিতেছে, কাতার বিশ্বকাপও জিতবে আর্জেন্টিনা।

বাংলাদেশ থেকে প্রায় ১৬ হাজার কিলোমিটার দূরের দেশ ব্রাজিল-আর্জেন্টিনা। যদিও দূরত্বের তথ্যে কিছু কমবেশি আছে। দূরত্ব ছাপিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি ভালোবাসা আর বাঁধভাঙা উচ্ছ্বাস নিয়ে বিশ্বকাপ ফুটবল উন্মাদনার ঢেউ ছড়াচ্ছে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে।