সমাবেশে জয়নুল আবেদীন বলেন, এই অবৈধ সরকারকে আগে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে। এখন আর অনেক দফা নেই। এখন এক দফা, এক দাবি এই মুহূর্তে সরকারকে পদত্যাগ করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। একটি নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে এই সংসদ বাতিল করে নতুন নির্বাচন কমিশনের অধীনে গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে জনগণের ক্ষমতা, জনগণের হাতে ফিরিয়ে দিতে হবে।

সরকারের বিদায়ঘণ্টা বেজে উঠছে দাবি করে সমাবেশে জয়নুল আবেদীন আরও বলেন, এখন শুধু সময়ের অপেক্ষা মাত্র। শেখ হাসিনার বিদায়ের দিন ঘনিয়ে আসছে, সময় বেশি বাকি নেই। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শিগগিরই সরকার পতনের এক দফা আন্দোলনের ডাক দেবেন। এ জন্য তিনি দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে প্রস্তুত থাকার আহ্বান জানান।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খানের সভাপতিত্বে ও মহানগর বিএনপির সদস্যসচিব মীর জাহিদুল কবিরের সঞ্চালনায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান, কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য মেজবা উদ্দিন ফরহাদ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবায়দুল হক, আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন