প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আফসার আলী বেজাই মোড় এলাকায় ভ্যান চালিয়ে সড়কের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাচ্ছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ে ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীদের বহনকারী শাহী স্পেশাল পরিবহনের রাজশাহীগামী একটি বাস ওই ভ্যানকে ধাক্কা দেয়। এতে ভ্যানচালক আফসার আলী সড়কের ওপর ছিটকে পড়ে গুরুতর আহত হন। এদিকে শাহী স্পেশাল বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে দিনাজপুরগামী আহাদ এন্টারপ্রাইজ বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুই বাসের কয়েকজন যাত্রী আহত হন।

দুর্ঘটনার পর স্থানীয় লোকজন আফসার আলীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া অন্য আহত যাত্রীদের ওই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দিনাজপুর আমবাড়ী পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যদের সহযোগিতায় বাসের যাত্রীদের উদ্ধার করা হয়েছে। বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে তাঁদের অবস্থা আশঙ্কাজনক। নিহত ভ্যানচালকের মরদেহ সুরতহাল শেষে পরিবারের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিবারের সঙ্গে আলোচনা করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন