গ্রেপ্তার নাহিদ ইসলাম (২৫) মানিকগঞ্জ পৌর এলাকার বোয়ালিয়া এলাকার বাসিন্দা। তিনি স্বেচ্ছাসেবক দলের কর্মী বলে সংগঠন সূত্রে জানা গেছে। পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মুরাদ হোসেন বলেন, নাহিদ পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক প্রার্থী ছিলেন। তাঁকে গ্রেপ্তারের ঘটনায় তিনি নিন্দা জানান।

সংবাদ বিজ্ঞপ্তি এবং ডিবি সূত্রে জানা যায়, গত ৩০ অক্টোবর নাহিদ ইসলাম তাঁর নিজের ফেসবুকে পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে পোস্ট দেন।

নাহিদ অজ্ঞাতনামা ব্যক্তিদের সহায়তায় পরস্পর যোগসাজশে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করাসহ মানহানিকর তথ্য প্রচার করেছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন, আইনশৃঙ্খলার অবনতি এবং জনমনে ভীতি তৈরি করতে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করেছেন নাহিদ। বিষয়টি গতকাল বৃহস্পতিবার জেলা ডিবি পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল টিমের নজরে আসে। এরপর রাতে জেলা ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে নাহিদের বিরুদ্ধে সদর থানায় মামলা করেন।

জেলা ডিবির পরিদর্শক (ওসি) মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, মামলার পর রাতেই অভিযান চালিয়ে নাহিদ হোসেনকে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। আজ বিকেলে পাঁচ দিনের রিমান্ড চেয়ে তাঁকে আদালতে পাঠানো হয়েছে।