সিলেট সদর উপজেলা বিএনপির সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আজিজুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন জেলা বিএনপির সাবেক আহ্বায়ক কমিটির সদস্য ইসতিয়াক আহমদ সিদ্দিকী, সদর উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক এ কে এম তারেক কালাম, জেলা বিএনপির সাবেক উপদেষ্টা শহীদ আহমদ, কাজী মুহিবুর রহমান প্রমুখ।

২০ নভেম্বর সিলেট বিভাগীয় গণসমাবেশ সামনে রেখে নগরের একটি অভিজাত রেস্তোরাঁর মিলনায়তনে এ প্রস্তুতিসভা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় খন্দকার আবদুল মুক্তাদির বলেন, গাইবান্ধার নির্বাচন প্রমাণ করেছে, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। এ কারণে এই সরকারের বিদায় ঘটাতে হবে। আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন নিশ্চিত করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। নতুনভাবে নির্বাচন কমিশন গঠন করতে হবে।

সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করতে সদর উপজেলা বিএনপি নানা কর্মসূচি ঘোষণা করে। এর অংশ হিসেবে ৩১ অক্টোবর খাদিমপাড়া, টুলটিকর ও খাদিমনগর ইউনিয়নে প্রস্তুতি সভা এবং ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে পোস্টার বিতরণ করা হবে। একই কর্মসূচি আগামী ১ নভেম্বর জালালাবাদ, হাটখোলা ও মোগলগাঁও ইউনিয়নে এবং ২ নভেম্বর টুকেরবাজার ও কান্দিগাঁও ইউনিয়নে অনুষ্ঠিত হবে। ৪ নভেম্বর জেলা বিএনপির নেতাদের সঙ্গে মতবিনিময় সভা, ৫ নভেম্বর উপজেলার প্রতিটি ইউনিয়নের হাটবাজার ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে লিফলেট বিতরণ এবং সর্বশেষ ১০ নভেম্বর সদর উপজেলা বিএনপির প্রচার মিছিল অনুষ্ঠিত হবে।