দলীয় সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার দুপুরে জেলা বিএনপির আয়োজনে পৌর শহরের পুরোনো বাসস্ট্যান্ড এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন সংগঠনের নেতা-কর্মীরা। মিছিলটি পুরোনো বাসস্ট্যান্ড থেকে শহরের আলফাত স্কয়ারে যেতে চাইলে পুলিশ কামারখাল এলাকায় বাধা দেয়। পরে বিএনপির নেতা-কর্মীরা সেখানে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করেন।

গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের ওপর পুলিশের নির্বিচার গুলি, হত্যা ও অভিযানের নামে কার্যালয়ে ঢুকে হামলা এবং নেতা-কর্মীদের গণগ্রেপ্তারের প্রতিবাদে আজ দেশব্যাপী মহানগর ও জেলা পর্যায়ে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিএনপি।

সুনামগঞ্জে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি মল্লিক মঈন উদ্দিন সোহেল ও সেলিম উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক নূর হোসেন প্রমুখ। বক্তারা বলেন, পুলিশ দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। বিএনপি মাঠে আছে, মাঠেই থাকবে। এই সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে।

মিছিলে বাধা দেওয়ার বিষয়ে সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেছেন, তাঁরা মিছিলে বাধা দেননি। বিএনপির নেতা-কর্মীরাই সেখানে এসে মিছিল শেষ করেছেন।