খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক শরীফ হাসান লিমন এসব তথ্য নিশ্চিত করেছেন। তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে সহকারী অধ্যাপক তালুকদার রাসেল মাহমুদকে।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, কয়েক দিন ধরে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে জিরো পয়েন্ট এলাকার ব্যবসায়ীদের টানাপোড়েন চলছে। ১৪ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে আপত্তিকর ভিডিও ধারণ করার অভিযোগে জিরো পয়েন্টের আল্লার দান হোটেলের মালিক ও কর্মচারীকে মারধর করেন বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী। এ সময় ওই দোকান বন্ধ করে বাইরে তালা লাগিয়ে দেন শিক্ষার্থীরা।

এ ঘটনায় খুলনা বিশ্ববিদ্যালয়ের কয়েক শিক্ষার্থীকে অভিযুক্ত করে তাঁদের বিচারের দাবিতে মানববন্ধন করে জিরো পয়েন্ট ব্যবসায়ী কল্যাণ সমিতি। পরে খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি দেন তাঁরা। স্মারকলিপির সঙ্গে সঙ্গে ব্যবসায়ীরা ঘটনাস্থলের একটি সিসি ক্যামেরার ফুটেজ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সরবরাহ করেছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক শরীফ হাসান বলেন, ব্যবসায়ীরা স্মারকলিপি ও কিছু ভিডিও ফুটেজ দিয়েছেন। কয়েকজন শিক্ষার্থীকে ডেকে আগেই ঘটনার সঙ্গে তাঁদের সম্পৃক্ততা আছে কি না, জানতে চাওয়া হয়েছিল। এখন ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া ৯ শিক্ষার্থীকে কারণ দর্শাতে বলা হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন