সভায় মেয়র বলেন, পরিচ্ছন্ন ও শান্তির নগর হিসেবে সারা দেশে রাজশাহীর সুনাম রয়েছে। ২৫ থেকে ২৭ জুলাই অনুষ্ঠেয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থী, অভিভাবকসহ প্রায় তিন লাখ মানুষের আগমন ঘটবে। সবার সার্বিক সহযোগিতায় এই ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে চান মেয়র।

এ সময় রাজশাহী মহানগর মেস মালিক সমিতির সভাপতি এনায়েতুর রহমান বলেন, বিভিন্ন ছাত্রাবাসে প্রায় ৫০ হাজার শিক্ষার্থীর আবাসনের ব্যবস্থা করা সম্ভব হবে। মেসে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীকে বিনা পয়সায় রাখা হবে। তবে অভিভাবকদের টাকা দিতে হবে। অভিভাবকেরা টিনশেড মেসে ৩০০ টাকা ও পাকা মেসে ৫০০ টাকা দিয়ে থাকতে পারবেন।

এনায়েতুর আরও বলেন, এ ব্যাপারে শিক্ষার্থীদের যোগাযোগের জন্য রাজশাহী মেস মালিক সমিতির ফেসবুক পেজে আজ বৃহস্পতিবার ফোন নম্বর দিয়ে দেওয়া হয়েছে। এ ছাড়া মেসে অবস্থানরত পরিচিত শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে উঠলেও তাঁরা একই সুবিধা পাবে।

সভায় বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া ও মো. সুলতান উল ইসলাম। তাঁরা বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। বিষয়টিতে মাথায় রেখে সার্বিক দিক সমন্বয়ে রাজশাহী সিটি করপোরেশনের গৃহীত উদ্যোগের জন্য তাঁরা কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন