নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা যুবদল এ কর্মসূচি পালন করে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে গ্রান্ড হোটেল মোড়ের বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করেন যুবদলের নেতা-কর্মীরা। প্রধান সড়কে যাওয়ার মুহূর্তে পুলিশ বাধা দেয়। এ সময় উত্তেজনা দেখা দেয়। দীর্ঘক্ষণ পুলিশের সঙ্গে যুবদল নেতা-কর্মীদের বাগ্‌বিতণ্ডা চলে। একপর্যায়ে সেখানেই বিক্ষোভ সমাবেশ করেন নেতা-কর্মীরা।

দুপুর সাড়ে ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত চলা এ সমাবেশে সভাপতিত্ব করেন যুবদল রংপুর জেলা শাখার সভাপতি নাজমুল আলম। অন্যদের মধ্যে বক্তব্য দেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ জিল্লুর রহমান, জ্যেষ্ঠ সহসভাপতি রাকিব হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক আকিবুর রহমান।

সমাবেশে বক্তারা বলেন, সরকারের অ্যাজেন্ডা বাস্তবায়নে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলও করতে দেয় না পুলিশ। স্বাধীন দেশে ন্যায়সংগত অধিকার সবারই আছে। গুলি করে হত্যা করে আন্দোলন বন্ধ করা যাবে না। এভাবে দমন করে এই সরকার বেশি দিন টিকতে পারবে না। মানুষ রাজপথে যখন নামবে, তখন এই সরকার পালাবার সময় পাবে না।

যুবদলের মিছিলকে বাধা দেওয়ার বিষয়ে জানতে চাইলে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজার রহমান বলেন, রাজপথে বিক্ষোভ সমাবেশের অনুমতি নেই বলে বাধা দেওয়া হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন