মো. সাইফুল ইসলাম
ছবি: সংগৃহীত

কুমিল্লার দেবীদ্বার পৌরসভার প্রথম নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মো. সাইফুল ইসলাম। তিনি দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সদস্য।

গতকাল শুক্রবার সন্ধ্যা সাতটায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এই মনোনয়ন চূড়ান্ত করা হয়। দেবীদ্বার পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কাসেম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে আটজন দলীয় মনোনয়ন চেয়েছিলেন। দলের জ্যেষ্ঠ নেতাদের টপকে তরুণ সাইফুল ইসলাম মনোনয়ন পেলেন। তিনি দেবীদ্বারের জাফরগঞ্জ মীর আবদুল গফুর কলেজের প্রভাষক। দেবীদ্বার উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও সাবেক সাধারণ সম্পাদক সাইফুল কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের অনুসারী হিসেবে পরিচিত। তাঁর মনোনয়ন পাওয়ার পর দেবীদ্বার নিউমার্কেট এলাকায় আনন্দমিছিল ও মিষ্টি বিতরণ করেছেন সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের অনুসারীরা।

২০০২ সালের ১৫ সেপ্টেম্বর দেবীদ্বার উপজেলার সদর ইউনিয়ন এবং গুনাইঘর উত্তর, গুনাইঘর দক্ষিণ ও সুবিল ইউনিয়নের কয়েকটি গ্রাম নিয়ে দেবীদ্বার পৌরসভা প্রতিষ্ঠিত হয়। এর ২১ বছর পর গত ৩১ মে দেবীদ্বার পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৭ জুলাই ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ১৮ জুন মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

দেবীদ্বার পৌরসভায় বর্তমানে ভোটার ৪৪ হাজার ৫৮৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৪৯৮ ও নারী ভোটার ২২ হাজার ৮৯ জন।

মনোনয়ন পাওয়ায় দল এবং সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সাইফুল ইসলাম বলেন, নির্বাটিত হলে তিনি সবাইকে নিয়ে দেবীদ্বারকে একটি মডেল পৌরসভা বানাতে চান।