গতকাল রোববার রাতে কাতার-ইকুয়েডর ম্যাচের মধ্য দিয়ে বিশ্বকাপের মাঠের লড়াই শুরু হয়েছে। মরুর বুকে বিশ্বকাপের আসর বসলেও বাংলাদেশে ফুটবলপ্রেমীদের উন্মাদনার কমতি নেই। সোনাগাজী শহরের অনেক বাড়ির ছাদে উড়ছে আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকা। এর পাশাপাশি ফুটবলপ্রেমীরা নিজের লুকে পরিবর্তন আনতে প্রিয় ফুটবলারের অনুকরণ করে চুল কাটাচ্ছেন।

গতকাল সন্ধ্যায় বিশ্বকাপের প্রথম ম্যাচ শুরুর আগে ওই সেলুনে ঢুঁ মেরে দেখা গেল, স্থানীয় কিশোর ও তরুণেরা চুল কাটানোর জন্য সেখানে ভিড় করছেন। সেলুনের কর্মী প্রিন্স চন্দ্র দাস বলেন, বিশ্বকাপের জন্য তাঁদের সেলুনে ব্যস্ততা কিছুটা বেড়ে গেছে। বিশেষ করে তরুণ ও যুবকেরা বিভিন্ন দেশের ফুটবলারদের চুলের স্টাইল অনুকরণ করে চুল কাটাতে আসছেন। অনেকে মেসি কিংবা রোনালদোর মতো করে চুল কাটাচ্ছেন। অনেকে আবার নেইমারের মতো চুলে রং করছেন। ছাড় দেওয়ার ঘোষণার পর থেকে ক্রেতাদের আনাগোনা বেড়েছে। দিন-রাত পালা করে তিনিসহ দুজন কাজ করছেন।

চুল কাটাতে আসা মো. আকরাম উদ্দিন বলেন, তিনি আর্জেন্টিনার সমর্থক। মেসি তাঁর পছন্দের খেলোয়াড়। বিশ্বকাপ উপলক্ষে মেসির মতো করেই চুল কাটাতে চান তিনি। তাই বিশ্বকাপের প্রথম দিনেই চুল কাটাতে এসেছেন।

মো. সুমন নামের এক তরুণ বলেন, তিনি চুল কাটাবেন। ভিড়ের কারণে সময় একটু বেশি লাগছে। তাতে তাঁর খারাপ লাগছে না। সেলুনে আসা অন্যদের সঙ্গে আর্জেন্টিনা ও ব্রাজিল নিয়ে খুনসুটি করে তাঁর সময় ভালোই কাটছে।