দলীয় সূত্রে জানা যায়, আজ বেলা ১১টায় কুতুবদিয়া আদর্শ উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজ মাঠে সম্মেলনের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ।

বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান, আশেক উল্লাহ রফিক ও জাফর আলম। সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী। এতে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান। সম্মেলন পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুরুচ্ছফা।

সম্মেলনের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত কাউন্সিলে ১৫৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন আওরঙ্গজেব মাতবর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রমিজ আহমদ পেয়েছেন ১০৪ ভোট। আর ৭৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোহাম্মদ তাহের। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. নুরুচ্ছফা পান ৬১ ভোট। সম্মেলনে ২৭৭ জন কাউন্সিলর উপস্থিত ছিলেন। এর আগে ২০১৫ সালের ৭ নভেম্বর কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।