পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, স্ত্রীকে নিয়ে ভারতে যাওয়ার কথা ছিল সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার বাসিন্দা গৌরাঙ্গ দেবের। এ কারণে তিনি গত বৃহস্পতিবার নগরের আম্বরখানা এলাকার মানি এক্সচেঞ্জের দোকানে যান। তবে ডলারের দাম বেশি দেখে আর নেননি। সেখানে আসাদ মিয়া কম দামে ডলার দেওয়ার আশ্বাস দেন। কথা অনুযায়ী গৌরাঙ্গ ডলার কেনার জন্য আজ সকালে চার লাখ টাকা নিয়ে লালবাজার এলাকায় আসেন। টাকা বের করা মাত্রই আসাদ ও তাঁর সঙ্গে থাকা আরেক যুবক ছিনিয়ে নিয়ে দৌড় দেয়। তাৎক্ষণিকভাবে গৌরাঙ্গ পথচলতি একজন মোটরসাইকেলচালকের পেছনে চেপে ধাওয়া দিয়ে জিন্দাবাজার এলাকায় এসে আসাদকে ধরে ফেলেন।

ছিনতাইকারীকে আটকে ফেলার সময় গৌরাঙ্গের চিৎকারে আশপাশের মানুষ ছুটে এসে আসাদকে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেন। তবে আসাদের কাছে ছিনতাইয়ের টাকা পাওয়া যায়নি। ওই টাকা আসাদের সহযোগী যুবকটি নিয়ে পালিয়ে গেছে বলে গৌরাঙ্গ দেব ধারণা করছেন। আটক হওয়া আসাদ গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার আবদিয়া গ্রামের বাসিন্দা।

সিলেট মহানগরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ প্রথম আলোকে বলেন, গণপিটুনিতে আহত আসাদকে চিকিৎসার জন্য এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ পুরো বিষয়টি তদন্ত করে দেখছে।