বিবৃতিতে বলা হয়, ১৯ নভেম্বর বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে গতকাল রোববার দুপুরে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা মৌলভীবাজার শহরের চৌমোহনা এলাকার বিভিন্ন দোকানে শান্তিপূর্ণভাবে প্রচারপত্র বিতরণ করছিলেন। এ সময় পুলিশ জেলা ছাত্রদলের সভাপতি রুবেল মিয়া, সহসাধারণ সম্পাদক তাজুদ চৌধুরী, মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রদলের সদস্য সাব্বির আহমদ, স্বেচ্ছাসেবক দলের মৌলভীবাজার পৌর শাখার জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক জাকির হোসেনসহ পাঁচজনকে গ্রেপ্তার করে।

প্রচারপত্র বিতরণের মতো শান্তিপূর্ণ কর্মসূচি থেকে দলীয় নেতা-কর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা, প্রতিবাদ ও তাঁদের মুক্তির দাবি জানানো হয়েছে বিবৃতিতে। এতে বলা হয়, ‘যতই বাধাবিপত্তি আসুক। ১৯ নভেম্বরের সমাবেশ সফল ও সার্থক করতে শান্তিপূর্ণ কর্মসূচি চলমান থাকবে। সব ধরনের ষড়যন্ত্র ও বাধা অতিক্রম করে সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করা হবে। গ্রেপ্তার করে সমাবেশ বন্ধ করা যাবে না।’

মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার পাঁচজনের বিরুদ্ধে পুলিশ ও সরকারি কাজে বাধা দেওয়ার মামলা করা হয়েছে। আজ আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হয়েছে।