এর আগে বাস চলাচলে বাধা দেওয়া প্রতিবাদে সোমবার থেকে বরগুনা দূরপাল্লার যাত্রী পরিবহন পরিচালনা কমিটি অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়।

বরিশাল বিভাগীয় আঞ্চলিক সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য ফেডারেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিভাগীয় আঞ্চলিক সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য ফেডারেশনের সভাপতি সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বরগুনা জেলার জনগণের যাতায়াতের বিড়ম্বনা লাঘবে ঢাকা-বরগুনা সড়কে সাময়িকভাবে আগের মতো বাস চলাচলের নির্দেশ প্রদান করেন। তবে দূরপাল্লার বাসগুলো কোনো লোকাল যাত্রী পরিবহন করবে না।

স্থানীয় সূত্রে জানা যায়, বরগুনা-বাকেরগঞ্জ সড়ক দিয়ে ঢাকা-বরগুনা পথের যাত্রীবাহী বাস চলাচলে রুট পারমিট না থাকার অজুহাতে বরিশালের রূপাতলী বাস মালিক সমিতি বাকেরগঞ্জ দিয়ে বরগুনা থেকে দূরপাল্লার বাস চলাচল করতে বাধা দিয়ে আসছে। প্রায় দুই মাস ধরে এই বরগুনা-বাকেরগঞ্জ সড়ক দিয়ে ঢাকা-বরগুনা রুটের যাত্রীবাহী বাস চলাচলে বাধা দেওয়া হচ্ছিল। বাসগুলো পটুয়াখারীর সুবিদখালী ও আমতলী ফেরি পার হয়ে বরগুনায় চলাচল করছে। এতে যাত্রীদের তিন-চার ঘণ্টার বেশি সময় লাগছে।

বরগুনা দূরপাল্লার যাত্রী পরিবহন পরিচালনা কমিটির আহ্বায়ক সিদ্দিকুর রহমান প্রথম আলোকে বলেন, ‘জেলা প্রশাসক হাবিবুর রহমান জানিয়েছেন, বরগুনার দূরপাল্লার বাস চলাচলে কোনো বাধা দেওয়া হবে না। তাই আমরা ধর্মঘট প্রত্যাহার করেছি। বুধবার সকাল থেকে আগের মতো বরগুনা থেকে দূরপাল্লার বাস চলাচল করবে।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন