বেলা আড়াইটায় চারণ সাংস্কৃতিক কেন্দ্র সিলেটের শিল্পীদের গণসংগীত দিয়ে সমাবেশ শুরু হয়। চলে বিকেল পাঁচটা পর্যন্ত। সমাবেশ থেকে নীতিমালা চূড়ান্ত করে ব্যাটারিচালিত যানবাহন চলাচলে লাইসেন্স প্রদানের দাবি জানানো হয়।

সমাবেশে প্রধান বক্তা ছিলেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন। আয়োজক সংগঠনের সিলেট মহানগর শাখার সভাপতি প্রণব জ্যোতি পালের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় আহ্বায়ক খালেকুজ্জামান লিপন, সদস্যসচিব ইমরান হাবিব, সিলেট মহানগর শাখার প্রধান উপদেষ্টা আবু জাফর, সুনামগঞ্জ জেলার প্রতিনিধি সোহেল আহমদ, হবিগঞ্জ জেলার প্রতিনিধি দিলাল মিয়া, সেলিম আহমদ, মৌলভীবাজার জেলার প্রতিনিধি রুস্তুম মিয়া, আলী হোসেন প্রমুখ। সভা সঞ্চালনা করেন আয়োজক সংগঠনের সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক মনজুর আহমদ।

রাজেকুজ্জামান বলেন, রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ ১০ বছর ধরে নকশা আধুনিকায়ন ও নীতিমালা প্রণয়ন করে ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স দেওয়াসহ ছয় দফা দাবিতে আন্দোলন করে আসছে। উচ্চ আদালতের রায়ের পর ইজিবাইকসহ ব্যাটারিচালিত যানবাহনের চলাচলের জন্য সরকার প্রস্তাবিত খসড়া ‘থ্রি-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমালা-২০২১ ’ দ্রুত চূড়ান্ত ও কার্যকর করতে এখন কোনো আইনগত বাধা নেই।