খবর পেয়ে মনোহরদী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানকার চিকিৎসকেরা নবজাতককে শিশু ওয়ার্ডে ভর্তি রেখে চিকিৎসা দিচ্ছেন।

মনোহরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদুল হাসান মাহমুদ বলেন, উদ্ধার মেয়ে নবজাতকের বয়স এক দিন বলে মনে হচ্ছে। তার শারীরিক অবস্থা বেশ ভালো। মা–বাবার খোঁজ না পাওয়ায় তাকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। আপাতত কয়েক দিন তাকে পর্যবেক্ষণে রাখা হবে।

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফরিদ উদ্দিন বলেন, কে বা কারা ভোরের আগে ওই নবজাতককে ফেলে রেখে পালিয়ে যায়। নবজাতকের মা–বাবার সন্ধান এখনো পাওয়া যায়নি। তার প্রকৃত মা–বাবাকে শনাক্তের চেষ্টা চলছে।

মনোহরদী উপজেলা সমাজসেবা কর্মকর্তা মনির হোসেন বলেন, ‘খবর পেয়ে হাসপাতালে শিশুটিকে দেখে এসেছি। তার চিকিৎসায় কোনো ত্রুটি রাখা হচ্ছে না। এ বিষয়ে আমাদের পক্ষ থেকে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা করা হবে।’

জানতে চাইলে মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাসেম বলেন, ‘আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নবজাতকটির সার্বক্ষণিক খোঁজখবর রাখছি। তাঁর মা-বাবাকে খুঁজে বের করার চেষ্টা চলছে।’