আয়োজকেরা জানান, গত রোববার সকালে ভারত থেকে সিলেটের তামাবিল স্থলবন্দর দিয়ে ২০টি  মডেলের গাড়ি নিয়ে ৪৩ জনের একটি দল বাংলাদেশে ঢোকে। দলটি ছয় দিন বাংলাদেশ ভ্রমণ করে ১১ নভেম্বর বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ছেড়ে যাবে।

এরই ধারাবাহিকতায় গতকাল বিকেলে পর্যটকেরা একে একে গাজীপুরের সারাহ রিসোর্টে পৌঁছান। নিজ নিজ দেশের পতাকা নেড়ে বাংলাদেশে আগমনের কথা জানান দেন তাঁরা। এ সময় বাহারি এসব গাড়িতে থাকা ভ্রমণকারীদের স্বাগত জানান স্থানীয় উৎসুক জনতা। ভ্রমণপিপাসুরা বাংলাদেশের পরিবেশ ও আতিথেয়তায় মুগ্ধ বলে জানান।

সারাহ রিসোর্টের ব্যবস্থাপক আহমেদ রাকিব প্রথম আলোকে বলেন, ‘ভিনদেশি এই পর্যটকেরা আমাদের রিসোর্টে আসায় আমরা খুবই খুশি। আশা করি তাঁদের মাধ্যমে বিদেশিরা বাংলাদেশ সম্পর্কে আরও ভালোভাবে জানতে পারবেন। তাঁদের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।’

২০ অক্টোবর শুরু হওয়া ‘আন্তর্জাতিক ইস্ট ইন্ডিয়া হিমালয় ভিনটেজ কার র‍্যালি’তে অংশ নেওয়া দলটি এ বছর বাংলাদেশসহ তিনটি দেশ ভ্রমণ করবে। ২৪ দিনের ভ্রমণে ৩ হাজার ২৪৪ কিলোমিটারের পথ পাড়ি দিয়ে ১২ নভেম্বর কলকাতায় গিয়ে তাদের যাত্রা শেষ হওয়ার কথা আছে।

দ্য জার্নি ওয়ালেটের ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান বলেন, পর্যটকেরা বাংলাদেশের কোথায় কোন পথে যাবেন, সেটা নিজেরা পরিকল্পনা করে ঠিক করেছেন। তাঁদের অনেক গাড়ি ৮০ থেকে ১০০ বছরের পুরোনো। তাঁরা বাংলাদেশের প্রকৃতি ও সৌন্দর্য দেখে অভিভূত। আজ সকালে তাঁরা গাজীপুর থেকে রংপুরে গেছেন। সেখানে রাতে থেকে বৃহস্পতিবার সকালে আবার বের হবেন। আগামী শুক্রবার বেনাপোল দিয়ে তাঁরা ভারতে যাবেন।