দলীয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ সকালে নোয়াখালী প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। কর্মসূচি উপলক্ষে সকাল থেকে শহরের বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা প্রেসক্লাব-সংলগ্ন জজকোর্টের সীমানার ভেতর অবস্থান নিতে শুরু করেন।

বিএনপির নেতা–কর্মীদের উপস্থিতির খবর পেয়ে আদালত-সংলগ্ন আইনজীবী সমিতি মিলনায়তনের সামনের সড়কে থানা-পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) বিপুলসংখ্যক সদস্য অবস্থান নেন। পুলিশের সঙ্গে ঝামেলা এড়াতে বিএনপির নেতা–কর্মীরা মিছিল নিয়ে জজ আদালত ভবন এলাকার ভেতর দিয়ে পাশের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের সামনে সড়কে যান।

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন নোয়াখালী পৌর বিএনপির সভাপতি আবু নাছের। এ সময় সেখানে উপস্থিত ছিলেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক শাহ জাফর উল্যাহ, সদর উপজেলা বিএনপির সভাপতি সলিম উল্যাহ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ছাবের আহমদ প্রমুখ।

জানতে চাইলে সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম প্রথম আলোকে বলেন, বিএনপির কর্মসূচিকে ঘিরে কোনো ধরনের সমস্যা হয়নি। শহরের পরিস্থিতি স্বাভাবিক আছে।