গতকাল শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন। এ সময় তিনি বলেন, জাতীয় প্রেসক্লাবে কলামিস্টদের অনুষ্ঠানে দেওয়া তাঁর বক্তব্য ভুলভাবে উদ্ধৃত করে ভিত্তিহীন সংবাদ প্রচার করেছে কিছু গণমাধ্যম। পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের দেশে যাঁরা সাংবাদিকতা করেন, তাঁদের মধ্যে দুর্বলতা আছে এবং তাঁদের পরিপক্বতা দরকার। আপনারা সেভাবে সজাগ হলে আমি খুশি হব।’

পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের পরদিন গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে ডিইউজে নেতারা বলেন, নিজের দুর্বলতা ঢাকতে সাংবাদিকদের ওপর দায় চাপানোর চেষ্টা করছেন মন্ত্রী। দেশের সাংবাদিকদের নিয়ে একজন মন্ত্রীর এ ধরনের অসম্মানজনক মন্তব্য অত্যন্ত ন্যক্কারজনক। এ ধরনের মন্তব্য মন্ত্রীর কাণ্ডজ্ঞান নিয়ে প্রশ্ন তৈরি করে। মন্ত্রী হিসেবে নিজ মন্ত্রণালয়ের কাজে মনোযোগী না হয়ে সাংবাদিকদের নিয়ে মন্তব্য করা অনভিপ্রেত।

সাংবাদিক ও সংবাদমাধ্যম নিয়ে আব্দুল মোমেনের মন্তব্য অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানান সাংবাদিক নেতারা। অন্যথায় সাংবাদিক সমাজ কঠোর হতে বাধ্য হবে।