বিটিআরসির এনফোর্সমেন্ট অ্যান্ড ইন্সপেকশন ডিরেক্টরেটের পরিচালক এম এ তালেব হোসেনের নেতৃত্বে পরিদর্শক দল, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. তাজ উদ্দিন এবং র‌্যাব-১৫–এর হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল এতে অংশগ্রহণ করে।

এ সময় উখিয়া থানার কুতুপালং বাজার, আলম মার্কেট, বখতিয়ার মার্কেট, উখিয়া বাজার এবং কোর্টবাজার এলাকার চৌধুরী মার্কেটে অভিযান পরিচালিত হয়।

অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ ও নকল মুঠোফোন, ওয়াকিটকি, অবৈধ সিম বিক্রয়কারী ও অবৈধ ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানকে মোট ৯ লাখ ৭০ হাজার টাকা জরিমানা এবং ১৩৬টি অবৈধ ও নকল মুঠোফোন, ওয়াকিটকি, অবৈধ সিম ও অন্যান্য অবৈধ টেলিযোগাযোগ যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

এ ছাড়া উখিয়া থানার কোর্টবাজার এলাকায় চৌধুরী মার্কেটের লাইসেন্সবিহীন ইন্টারনেট–সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের অফিসে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অবৈধ ইন্টারনেট সংযোগ দেওয়ার বিভিন্ন টেলিযোগাযোগ যন্ত্রপাতি জব্দ করা হয়। পরে বিটিআরসির পরিদর্শক দল লাইসেন্সবিহীন অবৈধ ইন্টারনেট সেবাদাতা বেলাল হোসেন সাঈদির বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১ (সংশোধিত ২০১০) এর ৩৫(২)/৫৭(৩) ধারায় উখিয়া থানায় মামলা করেন।

বিটিআরসির বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি আইন ও বিধি লঙ্ঘনকারী টেলিযোগাযোগ সেবাদানকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিটিআরসির এ ধরনের অভিযান নিয়মিতভাবে পরিচালিত হচ্ছে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন