এদিকে হামলার পর ওসমানী মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌ল ও হাসপাতা‌লের ফট‌কের সাম‌নে বি‌ক্ষোভ ক‌রেন মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এ সময় তাঁরা সড়ক অব‌রোধ ক‌রেন। শিক্ষার্থী‌দের ওপর হামলার প্রতিবা‌দে ধর্মঘ‌টের ডাক দিয়ে‌ছেন মে‌ডি‌কেল ক‌লে‌জ হাসপাতা‌লের শিক্ষান‌বিশ চি‌কিৎসকেরা।

বিক্ষোভরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত শ‌নিবার স্থানীয় কয়েকজন তরুণের সঙ্গে হাসপাতালের শিক্ষান‌বিশ এক চি‌কিৎসকের কথা কাটাকাটি হয়। তখন ওই যুবকেরা চি‌কিৎস‌কের ওপর হামলা চালান। প‌রে শিক্ষান‌বিশ চি‌কিৎসক ও শিক্ষার্থীরা এক‌ত্রিত হ‌য়ে হামলাকারী দুই যুবককে আটক ক‌রে পু‌লি‌শের হা‌তে তুলে দেন। এর জের ধরে সোমব‌ার র‌াতে ইমন ও রুদ্র নাথের ওপর হামলা চালা‌নো হয়।

আন্দোলনকারী এক শিক্ষার্থী প্রথম আলোকে ব‌লেন, মে‌ডি‌কেল ক‌লেজ ক‌্যাস্পা‌সে শিক্ষার্থী‌দের নিরাপত্তার জন‌্য ফটক নির্মাণ, স্থায়ী পু‌লিশ ক‌্যাম্প স্থাপন ও নিরাপত্তাকর্মী নি‌য়ো‌গের দা‌বি‌তে বি‌ক্ষোভ কর‌ছেন তাঁরা‌।

এদিকে শিক্ষান‌বিশ চি‌কিৎসকদের ধর্মঘটের কারণে হাসপাতা‌লের চিকিৎসা কার্যক্রমে ব‌্যাঘাত ঘট‌ছে না ব‌লে জা‌নিয়ে‌ছেন হাসপাতা‌লের প‌রিচালক ব্রিগেডিয়ার জেনা‌রেল মাহবুবুর রহমান ভূঁইয়া।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন