নগর পুলিশের উপকমিশনার (উত্তর) মোখলেছুর রহমান প্রথম আলোকে বলেন, সন্ধ্যায় কালুরঘাট এলাকা থেকে মোহাম্মদ দেলোয়ার ও মোহাম্মদ হানিফ নামে দুই মাদক ব্যবসায়ীকে পাঁচ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার করে চান্দগাঁও থানার পুলিশ। এ সময় তাঁদের সহযোগী অপরাপর মাদক কারবারিরা কিছু হিজড়াকে জড়ো করে কালুরঘাট পুলিশ ফাঁড়িতে হামলা চালান। পরে হামলাকারীরা দুই আসামিকে ছিনিয়ে নেন।

মোখলেছুর রহমান আরও বলেন, হামলার ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। আত্মরক্ষার্থে পুলিশ গুলি ছুড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে। এদিকে ছিনিয়ে নেওয়া মাদক কারবারি ও হামলাকারীদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে বলে জানান উপকমিশনার।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, ছিনিয়ে নেওয়া আসামি হানিফের বোন একজন হিজড়া। তাঁর নেতৃত্বে পুলিশ ফাঁড়িতে হামলার ঘটনা ঘটে। বেশ কিছু হিজড়া কালুরঘাট আরাকান সড়ক অবরোধ করে ইট–পাটকেল নিক্ষেপ শুরু করেন।

এ সময় যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় অফিস শেষে বাড়ি ফেরার পথে নগরের পাশের উপজেলা বোয়ালখালীর লোকজন সমস্যায় পড়েন। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চাঁনগাও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মইনুর রহমান রাতে প্রথম আলোকে বলেন, এই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। আহত এক নারীর মৃত্যু হয়েছে শুনেছি। ছিনিয়ে নেওয়া মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তারে অভিযান চলছে।