বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউনিটটির মাধ্যমে ছুটির দিনে শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের খণ্ডকালীন কাজের সুযোগ দেওয়া হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে তাঁরা কাজ করতে পারবেন। অসচ্ছল শিক্ষার্থীদের বিশেষভাবে সুযোগ দেওয়া হবে। কাজের মাধ্যমে শিক্ষার্থীরা বাস্তবজীবনের অভিজ্ঞতার পাশাপাশি কর্মদক্ষতা বাড়াতে সক্ষম হবেন। শিক্ষার্থীদের বিভিন্ন কর্মমুখী প্রশিক্ষণ দিতেও কাজ করবে ইউনিট।

শিক্ষার্থীদের জাতীয়-আন্তর্জাতিক পর্যায়ের প্রতিষ্ঠানে নিয়োগযোগ্য করে গড়ে তোলাসহ উন্নয়নের বিভিন্ন লক্ষ্যমাত্রা অর্জনে বিশ্ববিদ্যালয়ের বিশেষ পদক্ষেপের অংশ হিসেবে ইউনিটটি প্রতিষ্ঠা করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউনিটটি বাস্তব কর্মক্ষেত্রের সঙ্গে শিক্ষার্থীদের সংযোগ ঘটিয়ে দেবে। প্রশিক্ষণে মাধ্যমে প্রতিযোগিতামূলক বাজারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষ, অভিজ্ঞ ও আত্মবিশ্বাসী মানবসম্পদে পরিণত করতে ভূমিকা রাখবে।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধ্যাপক মো. রেজাউল কবিরকে ইউনিটের উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা বিস্তারিত তথ্য ও সহযোগিতার জন্য তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারবেন। ই-মেইল ও মুঠোফোন নম্বরে তাঁর সঙ্গে যোগাযোগ করা যাবে।

ই-মেইল: [email protected]
মুঠোফোন নম্বর: ০১৯১৭–৭৩৭৭৮৮

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন