বিভিন্ন এলাকায় অর্থনৈতিক অঞ্চল করা নিয়ে ডিসিদের প্রস্তাবের বিষয়ে জানতে চাইলে সালমান এফ রহমান আরও বলেন, এখন শিল্প মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, অর্থনৈতিক অঞ্চল করতে গেলে কৃষিজমি আর নষ্ট করা যাবে না। সেটা খাসজমিও যদি কৃষিজাত হয়, করতে হলে অকৃষি জমিতে করতে হবে।

স্মার্ট বাংলাদেশ ও কৃষি খাতের ওপর মনোযোগ দিয়ে ভালোভাবে বাস্তবায়ন করতে ২০৪১ সালে উন্নত দেশ হওয়ার লক্ষ্য পূরণ সহজ হবে বলে জানান সালমান এফ রহমান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি লক্ষ্য দিয়েছেন, বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশ হবে। তিনি আরেকটি লক্ষ্য দিয়েছেন, সেটি হলো ২০৪১ সালের মধ্যে মাথাপিছু আয় ১২ হাজার ডলারে যেতে হবে। এটি বাস্তবায়ন করতে হলে অনেক কাজ করতে হবে। আর এ কাজটি প্রথমে মাঠপর্যায় থেকে শুরু হবে। এ জন্য ডিসিদের বলা হয়েছে তাঁদের দায়িত্ব গুরুত্বপূর্ণ।

প্রধানমন্ত্রীর এই দুই লক্ষ্য পূরণে নিজের আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শুধু লক্ষ্যই দেননি। সুন্দর একটি পদ্ধতিও ঠিক করে দিয়েছেন। সেটি হলো স্মার্ট বাংলাদেশ। নতুন যেসব প্রযুক্তি আসছে সেগুলোকে গ্রহণ করতে পারলে লক্ষ্য পূরণ সহজ হবে। আরেকটি হলো খাদ্য নিরাপত্তা। দেশের কৃষি খাত খুবই সফল। এই দুটি খাতের ওপর মনোযোগ দিয়ে ভালোভাবে বাস্তবায়ন করতে পারলে প্রধানমন্ত্রীর লক্ষ্য পূরণ করা যাবে।