প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত, প্রথম পুরস্কারের নম্বর ০৪৬৯০৮০

প্রতীকী ছবি: প্রথম আলো

১০০ টাকা মূল্যমানের বাংলাদেশ প্রাইজবন্ডের ১০৫তম ড্র অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানের সভাপতিত্বে ঢাকা বিভাগীয় কমিশনার অফিসের সম্মেলনক‌ক্ষে এই ড্র অনুষ্ঠিত হয়। এতে ছয় লাখ টাকার প্রথম পুরস্কারের নম্বর ০৪৬৯০৮০। বাংলাদেশ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রতিটি সিরিজের জন্য একই নম্বর) এই ড্র পরিচালিত হয় এবং বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৬৫টি সিরিজ যথা—কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, গখ, গগ , গঘ, গঙ, গচ, গছ, গজ, গঝ, গঞ, গট, গঠ এবং গড এই ‘ড্র’-এর আওতাভুক্ত।

উপরিউক্ত সিরিজগুলোর অন্তর্ভুক্ত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলে ঘোষিত হয়।

৬ লাখ টাকার প্রথম পুরস্কারের নম্বর ০৪৬৯০৮০। ৩ লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কারের নম্বর ০৪৬৯৯৫৫।
১ লাখ টাকা করে দুটি তৃতীয় পুরস্কারের নম্বর ০৬৪৩১৪৮ ও ০৭৩৭২০১।

প্রতিটি ৫০ হাজার টাকা করে দুটি চতুর্থ পুরস্কারের নম্বর ০০৮৩৬১৫ ও ০৯২১১১১।
প্রতিটি ১০ হাজার টাকা করে মোট ৪০টি পঞ্চম পুরস্কারের নম্বর: ০০১০৭৯৬, ০০৭৮৪৩৪, ০১৩৮৯৮৮, ০১৪৯৮৫৫, ০১৬৫৮৩৩, ০১৯৫১৪৮, ০২৩৪২৩১, ০২৭০৩০৪, ০২৯২০২২, ০৩১৬৭৬২, ০৩৭৩৯৪০, ০৩৮৮৬৫৫, ০৩৯১৯১৪, ০৩৯৩১৫০, ০৩৯৭৪৩০, ০৪৪৫৭১৭, ০৪৪৮৬৩৮, ০৪৫২৫৬৬, ০৫১১২২৯, ০৫২০৯৩২, ০৫৩১০৪৮, ০৫৫২৪৭২, ০৫৬০২৮০, ০৫৯০৬২৪, ০৬১৬২৪৩, ০৬৪০৭৪৯, ০৬৭৭০৮২, ০৭৩২৬৪৩, ০৭৩৪৯২৯, ০৭৯৭২৫০, ০৮২২৯৯৯, ০৮৪০০২৭, ০৮৭৩৫৩৬, ০৮৭৬৯৭১, ০৯১৮০০৯, ০৯৪০১৩৮, ০৯৫৪২৯৫, ০৯৫৮৮২৪, ০৯৬৭৯২৭, ০৯৭২১৬৩।